...
খুব ইচ্ছে করে তোমারে নিয়ে এক টুকরো লিখি
অক্ষর খুজতে গিয়ে রোজ
স্ব লাজ মনের আঁটোসাটো হওয়ার দোষ।
এলোমেলো বুলির অনিয়ন্ত্রিত বিচ্ছুরণ
বারবার ব্যার্থ বাক্যগঠন।
আমার অপারগতা অথবা দক্ষতা হ্রাস।
তবু খাতার পাতা জুড়ে বেপরোয়া হাতের আঁকিঝুকি
আর দুর্বোধ্য হিজিবিজি আলপনায় গাঁথা থাক
তোমায় নিয়ে আমার সব নৈমিত্তিক ভাব।।।