আমায় একটা নব্বই দশক ফেরত দেবে, সময়?
ক্ষুধার্ত বাঘ তখন খাবারই খুজতো, চকচকে হরিণী নয়।
এখন তো জন্তু বাঘটাও চোখে না সইলে পেটে সহ্য করায় না।
হঠাৎ!  কি এমন হলো পৃথিবী টা এভাবে মুখ থুবড়ে অসহায়ত্ব বরণ করলো।
তবে আর কি, দেখছো না? এর জীবন্ত পেয়ালাগুলি তৃষ্ণা মেটায় কত কি মিশ্রিত পানিতে! জীবজন্তু বা জড়বস্তু সবটা শকুনের মত উধাও।


দিনান্তে কত লোহা লস্করের বাগ্বিতণ্ডা দেখেছে উত্তপ্ত বিশ্ব তবে খুনোখুনি এতটা দেখি নি পত্রিকায়!
আগ্নেয়াস্ত্র, পারমানবিক, হাইড্রোজেন কত কি!  আসলো।
সব অরুনাচলের মৃদু সময়কে কাল সময় বানিয়ে দিয়ে মৃত্যুর মিছিল জোগাড় করে দিলো!
তবে প্রাকৃতির আর কি দোষ!  পরিস্থিতির সম্মুখে নিজেকে জানান দিয়ে হাঁটু জলে দ্বার করিয়েছে কান ধরিয়ে,
এখন তো একবিংশ শতাব্দীর মৃত্যুর মিছিল।
বেঁচে যেতে চাই; আমাকে একটা নব্বই দশক ফেরত দাও,সময়!


সে সময়ের বউটা, ঘোমটায় পৃথিবী ঢেকে দিতো, অনাচার, কালকেউটে অসম চাহিদা প্রেম এসব নিছক ছিলো।
আজ গায়ে গায়ে প্রেম! টুংটাং আওয়াজে প্রেম! অর্থবিত্তে প্রেম! মানসিক লালসায় প্রেম!
কি একটা হতশ্রী অবস্থা, বিকিয়ে প্রেম পাইকার বাজারে নিলাম হয়!
সাংসারিক প্রেম তো আরো সেকেলে হয়ে গেছে, বৃদ্ধকে পারলে রেখেঢেকে থাকে যমদূত আশ্রম।
আমি আবার ফিরবো ঘর, আমায় একটা নব্বই দশক ফেরত দেবে, সময়?


এই বঙ্গে তেলের সাথে পানির বৈরিতার দশক ঢেউয়ে ভেসে পার করে এসে দেখি নব্বই দশকের অপমৃত্যু!
মামলা রুজু হলোঃ
আদেশ- এখন তো আধুনিক সময়,পিছিয়ে থাকা মানুষের জন্য  নয়।





স্টারলিং লন্ড্রি লিমিটেড
২৭/৪/২০২১