তোমার ঠিকানায় প্রত্যহ যাবে আমার সম্পাদিত দৈনিক পত্রিকা,
সম্পাদকীয় বিষয়বস্তুর একমাত্র অবলম্বন তুমি।
পুরনো কোন কিছু এই পাতায় স্থান নেই,বরবাদ হয়ে গেছে আমার সম্পত্তি! যাকগে, ভোগদখলকারী জমিদার বাবু!
আমার খবরের হেডলাইন থেকে বিস্তারিত লেখা হয়, বর্তমান তোমার অবিকল গুনাগুনে,তুমিই না হয় সম্পদ হয়ে যাও।
রাতভর সংগ্রহ করা খবর হয়ে যায় গরম চা সকালের, নাশতা বড় চোখ,
গঞ্জে গঞ্জে হেডলাইটের আলোয় কুয়াশার ভেজে আমার আত্মা, এই ভোলাগঞ্জে অন্য কেউ নেই শিশির ভেজা।
এইত সেদিনের কথা, রূপকথা,ভুতকথা,জাদুকথা,মায়াকথা মিলিয়ে গেল গভীর রাতে,মন পরে থাকে অচেনা মেয়ের কাছে!
আমি চিনে ফেলি, চেনা হয়ে যাই, অচেনায়।
সে একপা আগায়,জলে ভেজে দুপা পিছিয়ে যায়! তার চোখ বন্ধ হয়ে এলে হয়তো আমায় খোঁজে,স্থানান্তরিত হয় উদার আঁখি দরজায়।
তখন আমি থাকি কি প্রিয়াতমা মেয়েটার ঠোঁটে, কথা হয় একাকী?
যদি না হয় তবে আমি নই, আমি কিছুই নই, সব ভাবনার খেলাধূলা শেষ হয়ে যায়,সন্ধ্যা নামে,নিষিদ্ধ হয় আমার স্তুতি।
আমি চাই, কয়েকদফা বেরিকেডের আড়ালে প্রিয় চক্ষু মুদে অপেক্ষা করি,সে কবে কোথায় একটা প্রিয় বাক্যে লাইন লিখেছিলো, অপেক্ষার কারাগার।
ডাহুকের মত জলের তলে লুকিয়ে থেকে তথ্যাদির সংগ্রহশালা বিশাল হয়ে গেছে,
মুখ ফুটে অবিকল ডাকতে ইচ্ছে হয় তিতির পাখির সঙ্গীর মতন,ডানা ঝাপটায় তোমায় ভিজিয়ে দিয়ে অবিনশ্বর আনন্দ চেটেপুটে খাই!
চলো ফিড়ি আর বেলুনে চুপসে হই গোল চন্দ্র রুটি।






স্টারলিং লন্ড্রি লিমিটেড
৫/৩/২০২১