রাষ্ট্র ভাষা


মোঃ মোস্তাফিজুর রহমান


রাষ্ট্র ভাষা বাংলা চাই
দাবি মোদের একটাই।
দেশ মাতৃকার প্রাণ
বাংলার আত্মসম্মান।
রফিক, সালাম, বরকত ও জব্বার
আট ফাল্গুনে হলো সোচ্চার।
বুকের তাজা রক্ত ঢেলে
বাংলা নিলো মুখে তুলে।
বিশ্বে পেলো নব-ইতিহাস
ভাষার তরে জীবন বিনাশ।
ভাষার টানে শহিদ যারা, একুশে ফেব্রুয়ারি
স্মৃতিপটে জাগরূক সদা ভুলিতে নাহি পারি।
বিশ্বজুড়ে শ্রদ্ধাভরে সম্মানিত আজ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বাংলাদেশের তাজ!


তারিখঃ২১/০২/২০২০