এ আমার কবিতা নয় আমার ক্ষোভ
বাংলা ভাষায় বাঙালীই করে দুর্যোগ ,
বাংলিশ বলে নিজেকে ভাবছে মর্ডান
তাদের কাছে বাংলার কি থাকবে দাম ?


দেশি পন্য কিনে আজ হয়না তারা ধন্য
বিদেশ ঘুরে বিদেশি ব্র্যান্ডেই থাকে মগ্ন ,
ওয়েস্টার্ন সাজে নিজেকে ভাবে অনন্য
আসলে ওরা বিকৃত রুচির বড় জঘন্য ৷


এ আমার কবিতা নয় এ হলো ধিক্কার
যাদের মুখে বিদেশী ভাষার জয়কার ,
বাঙালী হয়েও বাংলাই নাকি লজ্জার
তাদের প্রতিই রইলো ধিক্কার বারবার ৷


এ আমার কবিতা নয় আমার প্রতিবাদ
তুমিতো বহুভাষী তাই তোমায় সাধুবাদ ,
বাঙালী তুমি বাংলাতেই করো বসবাস
তবু কেনো বাংলাতেই তোমার বিষাদ?


এ আমার কবিতা না জানার অধিকার
যে বাঙালী ভুলে যায় বাঙালী সংস্কার ,
২১ এলেই তার মুখে শুনি ২১ অহংকার
সেকি বাঙালী নাকি বাংলিশ জন্ম তার ?