কবি কবি ভাব শব্দ গুচ্ছের বড়ই অভাব,
কবি না হয়েও কবিতা লেখা আমার স্বভাব।
কবিতার ছন্দ প্রকরণে আমি হয়েছি যুক্ত,
তাই তো আমি কবিতার প্রেমে হয়েছি মুগ্ধ।


আমি দিবা রাত্রি কবিতার ছন্দ নিয়ে করি খেলা,
কবিতার ছন্দ গুলো আনন্দ দেয় সারা বেলা।
কবিতার লাইন গুলো খুঁজি দিবা-রাত্রি ভাবিয়া,
আমি কবিতার লাইন গুলো মনে রাখি লেখিয়া।


কবিতার কারণে আমি হয়েছি আলয় ছাড়া,
অন্য কিছুই ভাবি না এখন কবিতা ছাড়া।
কবিতা মোরে করিলে ভালোবাসার বিবাগী,
আজও আমি বসে আছি তোমারী লাগী।


কবিতা ছিল আমার শূণ‍্য হৃদয়ের গহীনে,
তাই তো আমি কবিতা লেখি মনে মনে।
আমি নয় কোন মহা পুরুষ,নয় কোন প্রতিভাবান
কবিতা লিখে সবার কাছে হতে চাই মহান।


এক দিন সবাই পড়বে কবিতা খানি কৌতুহল ভরে,
তোমাকেই আমার পরবে মনে জীবনের অগোচরে।
কবিতা আমার জীবন মরণ,কবিতা আমার নিশ্বাস,
কবিতার কারনেই বেঁচে আছি,এটাই মোর বিশ্বাস।