কবি কবি ভাব ছন্দের বড়ই অভাব-
কবি না হয়েও কবিতা লেখা আমার স্বভাব ।
কবিতার মুখ আমি দেখিয়াছি যেথায়,
কেন জানি না আহা লজ্জায় মরে যায়!


হে কবিতা,প্রেমের বসন্ত যে এসেছে ধরায়,
তুমি বলবে না কি ভালোবাস আমায়?
তোমার ভালোবাসার গ্যালারীতে আমার ছবি,
তোমাকে যতই দেখি ততই বেশী ভাবি।


চলো আমরা করি ভালোবাসার অপূর্ব সন্ধি,
তোমাকেই করবো আমার হৃদয়ের প্রেমে বন্দী।
কবিতা মোরে করিল ভালোবাসার বিবাগী,
আজও আমি বসে আছি ভবে তোমারী লাগী।


কত অজানারে জানলে তুমি,কত ছেলে কে দিলে ঠাঁই
আমার ভালোবাসাকে পরখ করিয়া,তুমি রয়েছ কোথায়?
সবাই পড়বে আমার কবিতা খানি কৌতুহল ভরে,
তোমাকেই আমার পরবে মনে জীবনের তরে ।