কবিতার আসরে দিয়েছি মোরা মন,
তাই তো কবিতা নিয়ে ভাবি সারাক্ষণ।
এই আসরে শত শত কবির আনাগোনা,
কবিতা লিখতে নেই কারো কোনো মানা।


কবিতার আসরে দিয়েছি মনে প্রাণে সাড়া,
কবিতার জন্য হয়েছি মোরা পাগল পারা।
কবিতার আসরে আছে কত জ্ঞানী গুণী ,
তারাই তো পেয়ে ছিল অনেক সম্মানী।


কবিতার আসরকে সাজাবো ভালো কবিতা দিয়ে,
কবিতা পড়ে মুগ্ধ হবে,এই কবিতার আসরে।
কবিতা লিখতে গিয়ে মনে হয়,হয়েছে লেখা শেষ,
এই আসরের কথা মনে পরলে লিখতে লাগে বেশ।


কবিতা লিখে আমরা করিব সবার মন জয় ,
কবিতার আসর যেন সবার মনে গেঁথে রয়।
এই আসরে বসে যত নতুন কবিদের মেলা ,
তাদের কবিতা পড়ে আনন্দ পায় সারা বেলা।


এই আসরে আমরা পায় প্রিয় মানুষদের দেখা ,
কবিতার আসর ছাড়া আমাদের লাগে বড় একা।
এই আসরে ছেলে মেয়েরা,পেয়েছে কবির উপাধি,
তারাই তো হয় এই আসরের নতুন অতিথি।


কবিতার আসরটি আছে সবার মন প্রাণ জুড়ে,
তারই সুনাম ছড়িয়ে আছে সারা বিশ্ব জুড়ে।
এক দিন কবিতা আসরের হবেই জয়,
কবিতা লেখা নিয়ে থাকবে না কোন ভয়।
কবিতার আসরে আছে কত মহা জ্ঞানী,
তারাই বয়ে আনবে এই আসরের জয় ধ্বনি।