ভালবাসা মানে দুটি হৃদয়ের ব্যকুলতা,
ভালবাসা মানে প্রতি মূহুর্তের অস্থিরতা।
ভালবাসা মানে কাছে পাবার বাসনা,
ভালবাসা মানে বুকে জমাটবাধা বেদনা।
ভালবাসা মানে পরকে আপন করে নেয়া,
ভালবাসা মানে আপনকে পর করে দেয়া।
ভালবাসা মানে কিছু লোকের ধিক্কার,
ভালবাসা মানে নতুন জীবনের অঙ্গীকার।
ভালবাসা মানে নয়নের বারিধারা,
ভালবাসা মানে মাঝে মাঝে দিশাহারা।
ভালবাসা মানে রাত জেগে জেগে থাকা,
ভালবাসা মানে মনে কষ্ট জমা রাখা।
ভালবাসা মানে সংসার করিবার অভিলাষ,
ভালবাসা মানে ভবিষ্যৎ জীবনের প্রবাস।
ভালবাসা মানে সময়ের মূল্য ভুলে যাওয়া,
ভালবাসা মানে অধির আগ্রহে পথ চাওয়া।
ভালবাসা মানে জেগে ওঠা নতুন প্রাণ,
ভালবাসা মানে মধুর কণ্ঠে গাওয়া গান।
ভালবাসা মানে সবকিছু তুচ্ছ করা,
ভালবাসা মানে একাকী জীবন গড়া।


ভালবাসা মানে ছল করে দেখা এক চাহনী,
ভালবাসা মানে শোদ্ধাবোধের আগমনী।
ভালবাসা মানে রক্ত দিয়ে লেখা কোন নাম,
ভালবাসা মানে অন্ধ ভাবে করা প্রনাম।
ভালবাসা মানে গৃহ ত্যাগে ছুটে চলা,
ভালবাসা মানে বিরতিহীন কথা বলা।
ভালবাসা মানে সুখ-দুঃখ ভাগ করে নেয়া,
ভালবাসা মানে জীবনকে বিসর্জন দেয়া।
ভালবাসা মানে নতুন নতুন কিছু লেখা,
ভালবাসা মানে বার বার ফিরে দেখা।
ভালবাসা মানে কুঁড়িয়ে পাওয়া কিছু কষ্ট,
ভালবাসা মানে নিজ হস্তে জীবন করা নষ্ট।
ভালবাসা মানে আজীবনের এক স্মৃতি,
ভালবাসা মানে জীবনের ইতি।