আমার কাছে তুমি
         উৎপাদনী ভূমি।
       তোমায় ভাবি আমি,
        পণ্য কোন দামি।


       মাঝে মাঝে লিখি,
      তুমি জলভরা দিঘী।
       ভাবি কোন বেলা;
   তুমি অদ্ভুত কোন খেলা।
  আসলে, তুমি একটা নারী;
    যখন যার তখন তারি।