@ মৌলিক মজুমদার


আমার থেকে থেকে শুধু হিতোপদেশ পাচ্ছে,
হিতোপদেশের সামনে আমি এক বুক খোলা শবগাড়ি,
আমাকে নামানো হলে দেখা যেত
মুখময় স্বর্গের আলো।


নামানো হলোনা তাই বেঁচে গেল সমুদয় বিরোধাভাস।
নামানো হলোনা তাই বেঁচে গেল সমুদয় তমসাতাস।


শবগাড়ির জানালা থেকে আমি চীৎকার করি
" ফিরে এসো প্রেম "
ভারী হিতোপদেশ সশব্দে বন্ধ হয়ে যায়।