জানি তুমি ফেক প্রোফাইলে পড়ে নেবে আমার সমস্ত কিছু
আমার অর্জন, আমার বিয়োগ
সমস্তকিছু


তত ছিদ্র নিরোধ করিনি আমি
যত ছিদ্র দিয়ে হড়পা বান ঢুকতে পারে


প্রাজ্ঞ এক জ্যোতিষী,
অমোঘ অমিত্রাক্ষর জ্ঞান, ভাবো,
কবিতায় বসে শুম্ভ নিশুম্ভ করছে।


কী যেন বলে!
'নমন'
আস্তেজ্ঞা হোক, বস্তেজ্ঞা হোক


ড্রাকুলার কবচের মত ধরি বই
ওটা হাতিয়ার