এন এস এম মঈনুল হাসান সজল

এন এস এম মঈনুল হাসান সজল
জন্ম তারিখ ৩ জুলাই ১৯৮১
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা লেখক, চিত্রগ্রাহক ও চিত্র পরিচালক
শিক্ষাগত যোগ্যতা সম্মান (পদার্থ বিজ্ঞান)

এন এস এম মঈনুল হাসান সজল, জন্ম ৩রা জুলাই'১৯৮১। একজন বাংলাদেশী বাঙালী লেখক, চিত্রগ্রাহক ও চিত্র পরিচালক। ১৯৯৬ থেকে থিয়েটার দিয়ে শিল্প চর্চা শুরু। ২০০০ থেকে ঢাকা থিয়েটারের সদস্য। কবিতা নিয়ে কাজ করা হয়েছে স্রোত আবৃত্তি সংসদে। "থিয়েটার অর্গানাইজার" হিসাবে প্রথম চাকরী একটি এনজিওতে ২০০২ সালে। পাশাপাশি টেলিভিশন নাটকের সহকারী পরিচালক হিসাবে কাজে দীর্ঘ্যদিন। ২০০৫ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত সিনিয়র ভিডিও জার্নালিষ্ট হিসাবে চাকরী। টেলিভিশন চাকরীর পাশাপাশি পরিচালক হিসাবে কর্পোরেট ফ্লিম ও গভমেন্ট ফিলার তৈরী বেশী হয়েছে। তবে নিজ উদ্যোগে ২০০৬ সালে প্রথম ডকুমেন্টারী "মৃৎ" দেশের বোদ্ধা মহলে নজর কারে এবং বেশ কিছু ফ্যেটিভ্যালে যায়। ২০০৭ প্রথম স্বল্পদৈর্ঘ্য "লিডার কট" বেশ রাজনৈতিক চাপে পরে। সর্বশেষ নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচিত্র "তৃষাতুর"। এ যাবৎ দুটি বই প্রকাশিত হয়েছে। প্রথম কবিতার বই "তৃতীয় চোখে কাব্য" এবং দ্বীতিয় বইটি উপন্যাস "প্রতিসমতা"।

এন এস এম মঈনুল হাসান সজল ৪ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এন এস এম মঈনুল হাসান সজল-এর ৪১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/১১
২৮/৯
১০/৯
৪/৯
৩/৯
২৫/৮
১৭/৮
১৫/৮
২২/৭
১৭/৭
১১/৭
২৮/৬
২৬/৬
১৯/৬
১২/৬
১০/৬
৬/৬
২/৬
২২/৫
১৭/৫
১৬/৫
১৪/৫
১৩/৫
১২/৫
৪/৫
২৪/৪
২৩/১
৮/১
২৬/১১
১৫/১১
১/১১
৩০/১০
১৯/১০
১২/১০
৭/১০
১৬/৯
১৪/৯
১২/৯
১০/৯
৬/৯
৪/৯

এখানে এন এস এম মঈনুল হাসান সজল-এর ২টি কবিতার বই পাবেন।

অন্তঃকরণের ধ্বনি অন্তঃকরণের ধ্বনি

প্রকাশনী: পূর্বা প্রকাশনী
তৃতীীয় চোখে কাব্য তৃতীীয় চোখে কাব্য

প্রকাশনী: পূর্বা প্রকাশনী

তারুণ্যের ব্লগ

এন এস এম মঈনুল হাসান সজল তারুণ্য ব্লগে এপর্যন্ত ৪টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৪টি লেখার লিঙ্ক নিচে পাবেন।