অাজি রঙে রঙিন হলোরে ভাই,
বৈশাখী প্রথম দিনে।।
অাজ রঙে ভাসে রঙে হাসে-
রং জাগে হৃদয় কনে।


বাঘ ভাল্লুক বুনো মানুষ,,
রং বাহারি কত মুখোশ,,


কত পুতুল রঙে অতুল ,
কত বেলুন উরে।
আজ মাদল বাজে বালা নাচে
নাগর দোলা ঘুরে।
রঙিন ধরায় হোলাম মাতাল
হাড়ালাম রং ভুবনে।।
আজি রঙে রঙিন হোলাম রে ভাই,
বৈশাখী প্রথম দিনে।।


খুকির গালে উড়কি তোলে,
রকমারি সাঁজ।
মনের মানুষ রঙিন ফানুস
রঙ ছড়াল আজ।


রাঙের পরশে হলো রে লাল,,
দুর পাহাড়ি কৃষ্ণচূড়ার ডাল,,


আজ রঙ তুলিতে প্রিয়ার গালে,
প্রেমো চিহ্ন আঁকে।
সুখের জোয়ার বয়ে চলে
হৃদয় নদীর বাঁকে।
বৈশাখী নতুন হাওয়া....,
ঝড় তুলে দেয় মনে।।
আজি রঙে রঙিন হোলাম রে ভাই,
বৈশাখী প্রথম দিনে......!


মাটির ঘোড়া মাটির হাড়ি-
মাটির রঙিন কলসি।
স্মৃতির তাজ কত কারু কাজ
রাঙের কাঁথার নকশি।


হৃদ মাঝে ধ্বনি তোলে,,
রং এর দোলায় মন যে দোলে,,


দোলে প্রাণ দোলেরে ভাই-
হাজার সুখের স্বপন।
পূরণ সব ভুলে গিয়ে আজ
নতুন হলো আপন।
আজি রঙিন নেশায় নতুন ছবি,
ভাসে দুই নয়নে।।
আজি রঙে রঙিন হলো রে ভাই
বৈশাখী প্রথম দিনে।।



স্থানঃ বাকেরগঞ্জ।
কালঃ ৩/১/১৪২১ বঙ্গাব্দ।