মুহাম্মদ মৃধা শাহীন

মুহাম্মদ মৃধা শাহীন
জন্ম তারিখ ২০ এপ্রিল ১৯৯৫
জন্মস্থান গ্রামঃ পারশিবপুর, থানাঃ বাকেরগঞ্জ, জেলাঃ বরিশাল,, বাংলাদেশ।
বর্তমান নিবাস নিজ গ্রামে,, আপন দেশে।
পেশা কৃষক
শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক
সামাজিক মাধ্যম Facebook  

মুহাম্মদ মৃধা শাহীন। ১৯৯৫ সালের ২০ শে এপ্রিল বরিশাল জেলাদীন বাকেরগঞ্জ থানা অন্তর্গত পারশিবপুর গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোঃ খবির হোসেন মৃধা, মাতা মোসাঃ তহমিনা বেগম। পাঁচ ভাই বোনের মধ্যে কবি জ্যেষ্ঠ পুত্র। বাড়ির পাশের প্রাইমারি থেকে লেখা পড়া শুরু করে ২০১০ সালে কাঁঠালতলী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন। কিছু দিন স্থগিত থাকার পরে ২০১৪ সালে আখতার হোসেন চৌধুরী মেমোরিয়াল ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি…,। সেই বছরেই কবি প্রবাসে পাড়ী দেন, ৪ বছর ৫ মাস অতিবাহিত করে দেশে ফিরে কৃষি কাজে নিয়োজিত হন। মাধ্যমিক বিদ্যালয় থেকে তার লেখা লেখি শুরু, মূলত কবিতা লিখেন, পাশাপাশি সামাজিক উপন্যাস, নাটক, এবং বেশ কিছু গান ও গজল লিখেছেন। কবির প্রথম কবিতা "রূপময় বাংলা" দিয়ে লেখা শুরু করেন।

মুহাম্মদ মৃধা শাহীন ৬ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহাম্মদ মৃধা শাহীন-এর ৯১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৪
৭/২
৬/২
৪/২
২২/১০
২০/৯
৮/৮
৬/৮
৩/৮
২/৮
৩০/৭
২৯/৭
২৭/৭
২৫/৭
২৪/৭
২২/৭
১৯/৭
১৭/৭
১৫/৭
১৪/৭
১৩/৭
১২/৭
১০/৭
৯/৭
৮/৭
৭/৭
৬/৭
৩/৭
২/৭
৩০/৬ ১০
২৭/৬ ১০
২১/৬
২০/৬
১৬/৬
১৫/৬
১/৭
৩০/৬
৩/৬
১০/৫
২৪/১২
২৮/২ ১০
৯/২
৬/২
২৮/৮ ২৪
৬/৮ ১০
২/৮
২৪/৭ ১৫
১৬/৭ ১০
৭/৭ ১০
১৭/৫