এক ফোঁটা স্বপন তোমার চোখে,
                -আনি আছে বারি।
আজ বুঝেছি কতটা ভালবাসো,
         তুমি আমায় ওগো নারী।
তুমি যে আমার কত কাছের,
                  -কত যে আপন।
তুমি যে আমার হীরা মানিক -;
                 এই বুকের রতন।
তুমি আজ দিয়েছো ভরে ,
           আমার এই শুন্য হৃদয়।
সুখ হয়েছে ঝরো ঝর -
              দুঃখ নিয়েছে বিদায়।


      তুমি কভু পারবে না ভুলতে
             পারবেনা যেতে ছাড়ি,
তুমি যে ওগো লক্ষি আদুরী।।
                 তুমি আমার আছো
            আমার থাকবে জনম ভরি।।
এই বিশ্বাস শুধু করি ,
                    ---ওগো মাধুরী।