রাত কেটে গেছে ভোর হয়েছে
পূর্ব আকাশে উঠেছে নতুন দিনের আলো।
সবে হও সচেতন নতুন সুখের উল্লাসে
                     -দিন গড়ে তোল।
উন্নতির পথে পা রেখে করো সকল কাজ,
বদলে ফেলো পুরানো সে রীতি- নীতির সমাজ।
সময় আজ দিন বদলের সবে হও অগ্রসার,
নতুনের পথে চালাও তরী উন্নত জীবন তরঙ্গর পারাবার।
সেই প্রাচিন কুসাংস্কার ও বাঁধা বিপত্তির জীবন ছাড়ি,
নতুন অগ্রযাত্রার আধনিক যুগে দাও সবে পাড়ি।
দিন বদলের কালের খেয়া খুজিতেছে আজ ঘাট,
ওপাড়েতে মিলেছে দেখ, বিশ্ব সভ্যতার নব যুগী হাট।


মাঝি শক্ত হাতে ধর হাল ,
উজানের - স্রতে তুলো পাল,
নতুনের পথে আজ বাইতে হবে তরী।
নতুন কে নাহি চিনি,
আনতে হবে ছিনি,
আজ দিন বদলের পথে দিতে হবে পারি।