মৃধা মুহাম্মদ শাহীন


হাজার রঙে রঙিন হয়ে আসছে ফাগুনে,                        করছে কোকিল সুর।
মনটা আমার নেই তো ভাল,
প্রিয়া যে বহু দূর।


শিমুলের ডাল হয়েছে লাল,
পলাশির ডাল ক্ষত।
আমার হৃদয় বেদনাময়,
পিয়ার লাগি মর্মাহত।


বিশ্ব জোড়া প্রেমিক যত,
যারা সবাই ভালবাসে।
তারা আছি মহাসুখে-
আছে তো পিয়ার পাশে।


আমি তো হতো বাগা,
চাতক পাখির দল।
তাই তো ওদের সঙ্গী হয়ে,
খুঁজছি সদায় জল।


থাকলে পরে পিয়ার পাশে,
দিতো হাতে ফুল।
ভালোবাসার সুখের হাওয়ায়-
মনটা দিত দুল।


তবুও সব ভুলে হৃদয় দুয়ার খুলে,
একটুখানি হাসি।
আজকের এই বিশেষ দিনে,
বলছি তোমায় ভালোবাসি।।