বুধ রবিবার বিকেল  বেলা,
বসে মোদের হাটখোলা।
এপার ওপার পারাপারে,
সবাই আসে বাজারে।
ছেলে যুবক দলে দলে,
আসছে সবে নিয়ে থলে।


সে কি বিরাট আজব ব্যাপার,
সব কিছুরই আছে কারবার।
চাষি বেচে চাউল ধান,
বাড়ই বেচে পান।
শীল কাটে চুল দাড়ি,
কবিরাজ বেচে বড়ি।
মুদি বেচে তেল নুন,
সুদি বেচে বিড়ি চুন।
কামার কুমার যে যার মত,
আপন জিনিস বেচে কত।
মাছ বাজারে ভিড় বেশি,
তেলুওলার বেজায় শিশি।


মোয়া মুড়ি গুড় বাতাসা,
জিলাপি আমেড়তি রসা।
ছোটোদের খেলনা ভারি,
বহু রুপে রকমারি।
এক পাশেতে মজমা মিলায়,
সবার হাতে মার্কা বিলায়।
কেউ আসে কেউ বা যাবে,
বেচা কেনায় ব্যস্ত সবে।
সন্ধ্যা হলে আধার নামে,
হাট ভেঙে যায় গনাঘম