ওগো মোর প্রিয়ো ,
তুমি যে দুর বহু দুরে,
        এমনটা মনে হয় না।।
তুমি আছো হৃদয় জুরে,
তোমায় ছুতে ইচ্ছে হয়,
        তবু ছোয়া যায় না।।


ইচ্ছে হয়
       বুকে জড়ারাতে,
    কিন্তুু আকার দারন হয় না।।
ইচ্ছে হয়
       চোখ জোরাতে
        চোখ রাখিতে
       দৃষ্টি খুজে পায় না।।


ইচ্ছে হয়
    একটি ফাগুন,
   তোমায় দিয়ে
    মন রাঙাতে।।
ইচ্ছে হয়
    পাখি ডাকা ভোরে
    ফুলের ছোয়ায়
    হাত বুলিয়ে ঘুম ভাঙ্গাতে।।
ইচ্ছে হয়
      তোমার কোলে মাথা রেখে
       প্রেম সুভাদের কথা বলার।।
ইচ্ছে হয়
       খুব কাছে থেকে তোমার,
    দুফোটা চোখের জল ফেলার।
ইচ্ছে হয়
      শীত সকালের রোদ্দুর মেখে,
     তোমার আঙিনাতে বসতে।।
ইচ্ছে হয়
    চঁন্দ্র রাতে প্রান খুলে,
    তোমায় নিয়ে হাঁসতে।
ইচ্ছে হয়
       মিট মিটে তারা জ্বলা রাতে
        হাত রেখে তোমার হাতে,
        তোমার মুখো পানে চেয়ে
        একটি রাত কাটার।।
ইচ্ছে হয়
         শরৎ সকালো
          সবুজ ঘাসে
           উলাঙ্গ পায়ে
          শিশির পরে
          দুজন হাটার।।
ইচ্ছে হয়
       তোমায় নিয়ে
      ফুলে উঠা ঢেউ
       তুফান পেরি দিয়ে,
     নদীটির ঐ পার যাবার।।
ইচ্ছে হয়
          মাঠের পরে আঁচল পেতে
          তোমার পাশে বসে,,
          অনেক কিছু ভাবার।।
ইচ্ছে হয়
         তোমায় নিয়ে নিঝুম রাতে
         একটি করে একটি
          হাজার তারা গুনতে।
ইচ্ছে হয়
         একটু সুখ পেতে
          একটু ভালবাসায়
          স্মৃতির আড়ালে
           কিছু স্বপ্ন বুনতে।।
ইচ্ছে হয়
          দোসর হতে
          একলা থাকা
           অলস সময়
           বিকেল বেলার।।
ইচ্ছে হয়
          তোমার একলা পথের
           সঙ্গী হয়ে অনন্ত পথ
             দুজন চলার।।
ইচ্ছে হয়
           এক নলা ভাত
            তোমায় নিয়ে
            তৃষ্ণা ভরে খাবার।।
ইচ্ছে হয়
         নিজের মতন
         ঊনিশ বিশে
        তোমায় কাছে পাবার।।
ইচ্ছে হয়
          হাজার ফুলের
          সুভাস মাখা
        এক বসন্ত তোমায় দিবার।।
ইচ্ছে হয়
         এক হেমন্তে
         আপন করে
       তোমায় কাছে টেনে নিবার।।
ইচ্ছে হয়
      হাজার রঙিন স্বপ্ন হয়ে
       তোমার দুচোখে জড়তে।।
ইচ্ছে হয়
         তোমার বুকে মাথা রেখে
          হাঁসি মুখে মরতে।।
ইচ্ছে হয়,
          ইচ্ছে হয় আরো অনেক কিছু....;