যদি আমায় নাহি ভালবাসবে
        কেন দিয়ে ছিলে আশা।
হঠাৎ এই হৃদয় কোনে,
        জাগ্রত করলে ভালবাসা।
তবে কেন এত দরদ দেখালে,
        কেন এত কাছে আসা।
কেন পরলে চোখের নিসানায়,
        কেন বাড়ালে ণেশা।।


কেন দুর থেকে কাছে ডাকলে,
        দিয়ে অনুভাবের ভাষা।
কি কারনে আমায় নিয়ে খেললে
         প্রেমের করুন পাশা।
দুর থেকে কাছে টেনে.......,
               কেন করলে ভুল।
আপন যদি নাহি হবে,,
       তবে কেন দিয়েছিলে ফুল।।