কবিতা লিখেছি তুমি কি শুনবে।
এমনি কি কাটে দিন__
          আর কত একা প্রহর গুনবে।
শরতে সুনীল আকাশে,
            সাদা মেঘের খামে।
কবিতা লিখেছি তোমার নামে,,


যখন তুমি বিকেল বেলা,
           বসে রবে ওই পুকুর পারে।
পদ্ম পাতার গদ্য গুলো-
          দেখবে চেয়ে বারে বারে।
রংধনু নীল আকাশে____
       ভোরের শিশির সবুজ ঘাসে।
খোলা হাওয়া দোলা হয়ে,
         নাচবে তখন তোমার পাশে।
পৌষের মাঝে সরিষা ক্ষেতে -
                 মহুয়া ফুলের গন্ধে।
কবিতা লিখেছি তোমার -
        পায়ের ঝুমকা মলের ছন্দে।


যখন মন, রবেনা ঘরের কনে,
          ছুটে যাবে ওই পথের ধারে।
দেখবে সেথায় ঘাসের ফুলে,
          গাইছে গীত থরে থরে।
স্বজন বীনে একলা থাকা
          পাষাণ বেধি যাহার বুকে।
কবিতা লিখেছি সাগর মাঝে,
       ঝিনুক থেকে মুক্তার সুখে।


জ্যোৎস্না রাতে তারার আলো,
        ছড়িয়ে দেই তাদের মাঝে।
সাথী দুরে একলা ঘরে__
         শূন্যতায় যারা বাঁচে।।
ফাগুনেরি বিরহতে কাতর হাওয়া,
          পাতা ঝড়ে ডালে ডালে।
মনের মানুষ নেই কো পাশে,
      সুখের স্বপন নিশির কালে।
দুঃখ বিলাসী বসন্ত অনুরাগী,
       বছর ঘুরে বছর আসে।
সুদুর প্রবাসী বন্দু তুমি_____,
         পথ চেয়েছ কারি আশে।
দিন প্রহরী কোকিল হয়, আর কত-
        একলা স্বপন বুনবে।
কবিতা লিখেছি তুমি কি শুনবে।।


            


লেখার তারিখঃ- ১২/০৯/২০১৫।