গাইছি রে গান
নাচে রে প্রাণ
            উল্লাসে যত হাঁসা।
মাগো তোমার ভাষা,বাংলা ভাষা,
মাতৃ ভাষা, বাংলা ভাষা।।


মাগো তোমার সুরে কথা বলি,
তোমার সুরে কাঁদি।
আবার না হয় দিবো রক্ত,
কেউ কেড়ে নেয় গো যদি।
মাগো ধন্য হবো ও...... মা মিটবে মনের আশা।।
মাগো তোমার ভাষা,বাংলা ভাষা,
মাতৃ ভাষা, বাংলা ভাষা।।


রতন ঝরে কুড়ের ঘরে... স্বপ্ন বুনে।
বাংলা বর্ণ মালা,যাদুর ভেলা প্রাণ ভরে তোর ডাক শুনে।
মাগো হৃদয় কোনে.....  স্বপ্ন ঠাসা।।
মাগো তোমার ভাষা,বাংলা ভাষা,
মাতৃ ভাষা, বাংলা ভাষা।।