মা জননী
মায়ার খনি
মমতায় ভরা।
নয়ন মনি
সোহাগিনী
এই দুনিয়ার সেরা।


মা ও গো মা
তৃষ্ণা মিটে না
যতই দেখি তোমার মুখ।
তোমার মাঝে
সর্গ আছে
হারিয়ে যায় দুঃখ।


জগত জুড়ে
দেখলাম ঘুরে
কে আছে আর তোমার মত।
আদর স্নেহ
দেয় না কেহ
তুমি মা গো দিলে যত।


মা গো তুমি হাসি
তুমি খুশি
তুমি আমার হীরার খনী।
মা গো তুমি রতন
কত আপন
তুমি আমার মা জননী।।