শোনো হে মুসলমান,,
নামায কায়েম করো খোদারি ফরমান।
রবের হুকুম পালন করো,পড়েছ যেজন শাহাদাৎ।
নামাযের চেয়ে উত্তম কিছু নহে ইবাদত।
নামায ছাড়িয়া পীর ভক্তি বিফলে যাবে সবি।
এক মাত্র নামায হলো ফেরদাঊসের চাবি।
নামাযের কথা পাক কোরানে বলেছে বহু বার।
নামায পড়ো হে বান্দা;যদি পেতে চাও পার।
নামায পড়িলে সঙ্গে যাবে হবে সাথের সাথী।
কবর মাঝে জ্বালাবে নুর অন্ধকারের বাতি।
মুসলিম এর তরে নামায হলো সকল মন্ত্রে মূল।
নামাযের চেয়ে নাই কিছু মহান,নাই কিছু তার সমতুল।
শরিক বিহীন নামায শুধু নিজের স্বার্থ।
কি আছে ব্যয়বহুল,এতে না লাগে মান অর্থ।


                       পড়ো হে নামায...,
ইহকালে ফকির তুমি পরকালে মহারাজ।
যদি তুমি চাও করিতে স্বর্গে দাখিল,
সিজদায় পরো লুটিয়ে তার, বিশ্ব- নিখিল।
গতি নেই, নেই উপায় কঠিনও হাসরে।
সব রেখে বাকি,মুদিলে আঁখি কি হবে পরো পারে।