আন ইমান
হে মুসলমান
হোয়ে যাও পূর্ণ নামাযী।
যিনি অন্তর্যামী
করো তার গোলামি
রাখিতে সদা তার দিল রাজি।


দিন রাত ভর
শুধু পাঁচ বার
হাজির হও গিয়ে মসজিদে।
নত  শিরে
ডাকো তারে
কাতর হইয়া প্রভু ভিতে।


আছে কদর
দুনিয়া ভর
নামাযীর সদা সব খানে।
নামায পড়িলে
দিদার মিলে
থাকবে না কভু পরে পিছনে।


কিবা ক্ষতি
পড়ো যদি
পঞ্চ অক্ত নামায।
ইহকালে
পরকালে
তুমি তো বাঁদশা, করিবে রাজ


সামান্য জীব
ধনে গরিব
হয় তো এই জগত সংসারে।
যদি নামায পড়ো
তবে হবে বড়
মহা প্রতিপালক রবের দরবারে।


বলি আজি
হে নামাযী
তুমি তো খোদার মেহমান।
আরশে আজিমে
স্বর্ণ জাজিমে
বসিয়ে খোদা করিবে সম্মান।