গইরি আমি তৈরি......
থমকে দাড়াতে ঝড় তুফান।
বক্ষে বেঁধেছি মরণ আমার,
মুঠায় লয়েছি প্রাণ।


বুকে ধরে অগ্নি দাহ;
ছুটে চলেছি দিক হতে দিগন্তে।
আমি সেই যোদ্ধা.....!
শহীদ হয়েছে যে নর কারবাল্লা প্রান্তে।


চূর্ণ  চূড়া করিতে গুড়া,
খোদার তরে চাহি হিম্মৎ।
জগত প্রান্তর ডুবেছে আধারে,
সেথা উদিতে নব প্রভাত।


আমি জীবন সোপে পরের তরে,
শপথ করেছি অর্গ।
দুর্গম মম ললাটে....;
জয় করিব মহা দুর্গ।


মৃত্যুর সাথে দোস্তি আমার,
তাই থাকি তার পাশাপাশি।
মরণ বার্তা হস্তে লয়ে,
বিজয় সুখে তব হাসি।।


                            (সংক্ষিপ্ত)



২০/৪/২০১৭
মরিশাস।।