তুমি যে মহান প্রতিপালক প্রশংসা তোমার তরে।
আমি নিচ আমি নরঅদম, রেখেছি কদম তোমারি দুয়ারে।
প্রার্থনা মোর করিও কবুল জানাই তোমার আরতি।
আমি নরো দয়া তুমি করো, রাখিও মোর মিনতি।
কিছু নাহি জানি আমি নিত্র হস্ত আছে চোখে জল,
দাও মোরে শক্তি মনে দাও সাহস, হৃদয়ে দিও আত্ত্ব-বল।
তুমি প্রভু মোর মনে স্বয়নে স্বপনে থাকিও বিরলে,
মধুর সুরে তোমারি নাম আমি, ডাকি সদা নিড়লে।
তোমার প্রতি করুনা মোর দিয়েছি দরদ ভরি,
আর কেহ নাই নিজ হাতে শাই, রাখিও মোর যতন করি।
করি পাপচার দয়া যে তোমার রিক্ত হস্ত একক আমি,
অসিম দয়াময় হে মাহন অধিপতি, তুমিতো অন্তযামি।
সকল তোমার সৃষ্টি তুমি প্রতিপালক, বিচার দিনের স্বামী।
নিজ গুনে মোরে ক্ষমা করে দিও, যেন না হই বদনামি ।।