ওরা পড়বে
ওরা দেশকে গড়বে
কেন গাড়ি চাপায় মরবে?
আমার বোন আমার ভাই……
আমরা নিরাপদ সড়ক চাই
আমরা নিরাপদ সড়ক চাই।।


অপ্রাপ্ত অশিক্ষিত বালক
এরাই গাড়ির চালক
রাস্তায় ভুঁড়ি ভুঁড়ি
লাইসেন্স ছাড়া গাড়ি,,


ট্রাফিকের গাফিলতি
আইনের অবনতি
বেড়ে চলছে দিবা রাতি
চরম শিখরে নিয়েছ ঠাই……
আমরা নিরাপদ সড়ক চাই
আমরা নিরাপদ সড়ক চাই।।


ছাদ রেলিং চেপে ভরি
আগে যেতে হুড়াহুড়ি
সংকেত না মেনে বাড়ায় দ্বিগুণ গিয়ার
তাইতো আজ দুর্ঘটনার শিকার,,


স্কুল কলেজ করে খালি
রাজপথে দিছে রেলি
সকলের এক বুলি-
এই অকাল মৃত্যুর কে বা দায়ী……
আমরা নিরাপদ সড়ক চাই
আমরা নিরাপদ সড়ক চাই।।


যা করিবে নিরাপদ বাহিনী কিংবা প্রশাসন
তাই কেন করতে হয় আজ ছাত্রদের নিয়ন্ত্রণ
থামিয়ে গাড়ি করছে চেক মানছে না বুলেট কামান
নেই পুলিশ মন্ত্রী আইন সবার সমান,,


তরুণ কন্ঠের স্লোগান
দিব না আর প্রাণ
পেতে এর অবসান
লক্ষ শিক্ষার্থীর দাবি তাই……
আমরা নিরাপদ সড়ক চাই
আমরা নিরাপদ সড়ক চাই।।



লেখার তারিখঃ ২/৮/২০১৮ইং
স্থানঃ মরিশাস।