তোমায় দেখেছি......,,
ওই আকাশের তারা হয়ে,
দিপ শিখার মতো জ্বলো।।
সাগরের স্রোতে দুর যাত্রায়,
তুফান হেরিয়া চলো।।


তোমায় দেখেছি......,,
বাগিচার ফুলের মাঝে মিশে,
প্রজাপতির সাথে করছো খেলা।।
গগনে মেঘের সাথে একাকার  হয়ে,
ভাসিয়েছ রঙ্গের ভেলা।।


তোমায় দেখেছি.......,,
ভোরের সবুজ ঘাসে শিশির কণায়,
সূর্যর কিরণে হাঁসো।।
দিঘির জলে লাল পদ্ম ফুটে,
মাথা দুলে ভাসো।।
              
                     (সংক্ষিপ্ত)