গোধূলি আর প্রত্যূষের খোয়াড়ে
লোটকে আছে রাত - সময়
স্বপ্নের শবদেহ ব্যবচ্ছেদ
প্রত্যহ হা-পিত্যেশ
তদন্ত রিপোর্ট
গড়ায় কাঠ-
গড়ায়


          নিউটন মিথ্যে নয় -


শুধু
আয় আর
একটিবার
শাড়ির পাপ খুলে দেব তোর হাতে