এখানে
           তুমি          আর
          আমি          খেলি
                চাঁদতলায়
নিমগাছটির উঠোনে মহত্ত্ব এসে দাঁড়ায়
                  হেঁটে
                  হেঁটে
                 ভিজছে
                অকৃত্রিম
                জোসনায়
          সেও ঘরবাসি হৃদয়
          আমাদের বারান্দায়
নিমশাখায় দোয়েলের সবুজ নৃত্য-শিস
স্বপ্নের মতো ধুয়ে দেয় সব বালায়-বিষ
এখানেই একপ্রস্থ স্বপ্নের বীজতলা -
সারাবেলা জল ঢালা আর জোসনা খেলা।