একঘর আমাকে নিয়ে বেশ আছে এ নির্জন প্রাঙ্গণ।


একঘর আকাশ খোলা জানালার বাতাসে ভাসে
বিভিন্ন পাখিরা উড়ে যায় উড়ে আসে
প্রাঙ্গণের ডালে বসে ছবি আঁকে এ নির্জন ক্যানভাসে;
তারপর আবার উড়ে আসা পথে উড়ে যায় খোলা বাতাসে।


একঘর নির্জনতায় আমি সাজিয়ে রাখি নিত্য অঙ্কন।