ভোগ-বিলাসিতা, অর্থ আর নারী,
এ যে অদ্ভুত এক মোহ!
কেন করিস পাপের পাল্লা ভারী!
পরিনাম? জানে না কি তা কেহ?!


সত্য সুন্দরের পথে যারা,
মিলবে প্রশান্তি,
পাবে বিধাতাকে তারা ৷
না হোক আর ভূল-ভ্রান্তি ৷


চলার পথের সঙ্গী যার যারা,
থেকো পাশে, আছি পথ সারা ৷


জীবনে চলার পথে আসবে যতই
বাধা কিংবা বিপত্তি,
সবকিছু ভেঙ্গে-ঠেলে এগিয়ে যাব ততোই,
মানব না কোন আপত্তি ৷


বন্ধু, তুমিও থেমো না, দেখে ভয়
আমি তো আছিই, ভয়কে মোরা করব জয় ৷


চলার পথের সঙ্গী যে মোরা,
থেকো পাশে, আছি পথ সারা ৷


সত্য সুন্দরের পথে একসাথে থাকব,
বিধাতাকে করে ভয়,
তার কাছেই চাইব
যেন, বেহেস্ত নসিব হয় ৷


জীবনে চলার সঙ্গী যে মোরা,
থেকো পাশে, আছি পথ সারা ৷


(সমাপ্ত)
জানুয়ারি ১৪, ২০১৩ইং