প্রতিক্ষার প্রহর শেষ হয় না আর,
ক্ষণে ক্ষণে ভাবি এই বুঝি এলে এবার ।
এভাবে দিন, মাস, বছর কেটে যায়...
অপেক্ষাতে তোমার, তবু এলে না যে হায়!


ভূলিতে পারিনে, তুমি প্রতিক্ষণে,
নিঃসঙ্গ এ জীবন, কাঁদায় নির্জনে ।
হৃদ মাঝে আজও তোমারি অনুভব,
ভূলে কি গিয়েছ? দেয়া কথা সব?


বলেছিলে হাতটি আমার ধরে,
ভালবাসি, মরতেও পারি তোমার তরে ।
সারাটা জীবন কাটাবো মোরা মিলেমিশে,
দুঃখ-দৈন্য কিংবা কষ্ট নিত্য যতই আসে ।


এখনো আশায় আমি, প্রতিক্ষার প্রহর হবে শেষ,
আসবে ফিরে, ভূলিয়ে দিবে বিরহের রেশ ।


(সমাপ্ত)
ফেব্রুয়ারি ২৬, ২০১৩ ইং।