- 'অনেক দিন পর দেখা হল,
তা কেমন আছ বল?'


: 'এইতো, ভালই চলছে জীবন,
খানিক কষ্টে, কিংবা অসাধারন!
ধন্য আমি তোমার জিজ্ঞাসাতে,
তা, তুমি কেমন আছ হে?'


- 'দিন আমার যাচ্ছে ভালই মধুর যন্ত্রনায়,'
: 'মধুর হলে যন্ত্রনা মন তবে কিছুই না চায় ।'


- 'তবে,কষ্ট? সেটা আবার কেন?'
: 'রাখেনি খোঁজ, বাসেনি ভাল, পর আমি যেন!'


- 'তা, কে সেই ললনা?
আমায় শুধু একবার বলনা?'


: 'ছলনাময়ী ললনা,
কারো ধার ধারে না,
নিয়ে তার খোঁজ,
লাভ নেই বোঝ! '


- 'ঠিক তাই! তবে আজ আর নয়,
নিলাম বিদায়, যদিও বলতে নাই হয়।'


: 'তাই, কাব্যিক শব্দে কথোপকথন,
আজ এটুকুই, হবে অন্যক্ষণ।'


(সমাপ্ত)
রনি ও আমি
রাতঃ ৯:৪৫
মে ৬, ২০১৩ ইং।