অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের নেই শারীরিক বল,
দেখে অন্যায়,বুঁজে চোঁখ বলে তাই, এসব এড়িয়ে চল।
নেই বল শারীরিক, তাতে কি? থেমে যাবে আশা?
আছে কলম! চাই লিখতে, তাই হবে প্রতিবাদের ভাষা।


কবিতাই হবে এক একটা জীবনের গল্প,
হোক না সে কবিতা যতোই অল্প ।
জীবন যুদ্ধ,জয় - পরাজয়,ব্যর্থতা - গ্লানি,
অপ্রকাশিত আকুতি যা কখনো না জানি ।


চাই তাই লিখতে জীবন সংগ্রামের গান,
নিয়ে কলম, যতক্ষণ দেহে মোর আছে প্রাণ ।


জুলাই ৭, ২০১৩ ইং,
রাত- ১০:৪৫।