অস্হিরতায় প্রকম্পিত দেশ, উৎকন্ঠা সর্বত্র,
রাজপথ জ্বলছে, সহিংস হচ্ছে রাজনীতি।
ক্ষমতায় আকড়ে থাকার লোভে উন্মুখ
হিংস্র সরকার। ছড়াচ্ছে জনমনে ভীতি।


যেভাবেই হোক ক্ষমতা করতে পাকাপোক্ত,
করতে হবে বিরোধী দমন,হাতে শক্ত।
ক্ষমতার উৎস জনগন, একথা ভোগাস - রাবিশ,
গোপালী থাকতে রাষ্ট্রে বিরোধীরা পাবিনা দিশ।


বিরোধী বা প্রতিবাদী কেউ পারবেনা থাকতে,
একদল - বাকশাল, এই নীতি নিয়ে,
ভোটের অধিকার কেড়ে পেয়েছি ১৫৪!
বাকীসবে করবই প্রহসন, নির্বাচন নাম দিয়ে।


হলমার্ক-পদ্মা-শেয়ার-বিশ্বজিত শত কেলেঙ্কারি,
অবৈধ সম্পদ ও টাকার বস্তায় হয়ে আছে সব ভারী!
তাই রক্ষা করতে গণতন্ত্রের আশা,
ইলেকশন নয় সিলেকশনই একমাত্র ভরসা!


সংলাপ প্রহসনে, রাজপথে আন্দোলন সহিংস,
অগ্নিদগ্ধ হয় সাধারন মানুষ বাসে তাই,
স্বাধীন দেশে কারো আজ নিরাপত্তা নাই,
এসব আর নয়, এবার একটু শান্তি চাই।


--------------***-----------


রচনাকাল- ৩০ ডিসেম্বর, ২০১৩
রাত - ১২:৪৫ মি।
বিশেষ দ্রষ্টব্য - গোপালী মানে গোপালগঞ্জের পুলিশ!