আমাদের প্রিয় বাঘা বিড়াল,
সভ্য অনেক, করে না চুরি হলে আড়াল।
দেখতে মাশাল্লাহ, দারুন ফিগারে
পছন্দ হবেই দেখলে যে বাঘারে।


রাজসিক ভাব তার, চলন ও বলনে,
আড়চোখে দেখে সব ঘুমেরও  ছলনে!
খাবারের তালিকায় বেশি কিছু চায় না,
মাংস - মাছ - দুধ চাই, এই তার বায়না!


এলাকায় ডন সে! ভাবে সব জিরো!
প্রেমিকার চোখে তে সাজে শুধু হিরো!
না দিলে সখি দেখা, প্র্রেম তার জমে না,
অভিমানে ভারী সে, সহজেতে কমে না!


ভাবখানা রাজা সে, সহজে কাজ করে না
ইচ্ছে হলে ধরে ইঁদুর, না হলে ধরে না!
রাত্রিবেলায় নরম কাঁথায় দেয় সে আয়েশি ঘুম,
সুযোগ পেয়ে ইঁদুর পাড়ায় তখন ফুর্তিরও ধুম!


জুড়ি নেই তার মেহমান ও দারি তে!
এগিয়ে নিতে আসবে সে, আসলে কেউ বাড়িতে!
মিঁউ মিঁউ করে জানাবে সে অভ্যর্থনা,
বিদায় বেলাও যাবে, হোক সে যে জনা!


রচনাকাল- ৯ই জানুয়ারি, ২০১৪
সময় - সন্ধ্যা ৬:১৫ মিনিট
স্হান: উত্তর খামের, কাপাসিয়া, গাজীপুর।