সাতটি কবিতা এখনো রয়েছে অসম্পূর্ণ,
অসমাপিত আছে একটি গল্পও, সমাপ্তির দাবী রেখে।
আজকাল সবকিছুই অমূলক, অযাজ্য মনে হয়,
অশান্ত অন্তর, বড্ড অগোছালো যাপিত জীবন।


চিরচেনা দৃশ্যপটে নেই আজ অস্তিত্বের ছাপ,
অসংলগ্ন ভ্রান্ত গলি, অচকিতই, অদ্য অপ্রস্তুত।
বড্ড বেমানান, অচেনা, দ্বিধান্বিত আমি,এই অবেলায়,
অকাল প্রমথিত, অমৃতরস আস্বাদনের অতৃপ্তি স্পষ্ট।


অ-চক্রেরনৈরাশ্য ছেড়ে সুনির্মল জীবন,
স্বপ্নঘোর তো নয়? কিংবা অবাস্তব চিন্তা?  
স্বপ্নজাল অতট  হোক,শান্তির পরশ বুনে,
এ চাওয়া মিলবে? না হবে শুধুই অভিলাষ?


রচনাকালঃ
২১ জানুয়ারি, ২০১৪ ইং
রাত - ৩:১২ মি.


বিশেষ দ্রষ্টব্যঃ নৈরাশ্যের অ- চক্রের
প্রভাবে প্রতিটি লাইনেও অ- এর প্রভাব
পরিলক্ষিত হয়েছে।