: "এই যে এতদিনে পেলাম তোমায় রনি,
তা, কোথায় থাকো,বলো শুনি?
মনে মনে তোমায় আমি খুঁজি,
চায়ের স্টলে আসো না আর বুঝি?"


- "চলছে ক্লাস,পরীক্ষা হরদম,
তাই চায়ের স্টলে আড্ডাটা হয় কম।
তা, তলবের কি আছে কোন কারন?
বিশেষ কোন উপদেশ,কিংবা শাসন - বারন?"


: "না এমনি, এসব কিছু নয়,
তোমার সাথে আড্ডাটা ভাল হয়।
আচ্ছা, সবচেয়ে তৃপ্তিযুক্ত স্বাদের খাবার,
কি হতে পারে বলতো এবার?"


- "অনেক খাবারই তো আছে স্বাদের,
বলব নাম কয়টা তাদের?
রসমালাই, ফালুদা, পুডিং, পায়েশ, কাস্টার্ড,
এসব ছাড়াও আছে আরো লম্বা চার্ট।"


: "এসব খাবার খেয়ে পরিতৃপ্তি সত্যিই পাও?
বললে হ্যাঁ, পানি বিহীন সবই দিব যত চাও।"


- "সব খাবারেরই তৃপ্তি - স্বাদ,
পানি বিহীন তো সবই বাদ!"


: "তবে, তোমার কাছেই প্রশ্ন রইল,
সবচেয়ে তৃপ্তি - স্বাদের কোনটা হইল?"


----★★★★-----★★★★-----★★★★----
কথোপকথনেঃ আমি ও রনি
বিষয়বস্তুঃ সবচেয়ে তৃপ্তিযুক্ত ও স্বাদের খাবার
রচনাকাল- ১০ ফেব্রুয়ারি, ২০১৪ ইং
সময়- রাত ২:১৯ মিনিট।