আজ এই মধ্য দুপুরে, তুমি
ফুলবাগানের পাশ দিয়ে যাচ্ছিলে বলে,
ফুলগুলো তোমার সৌন্দয্যে ঈর্ষান্বিত হয়ে,
এক উন্মত্ত প্রতিযোগিতায় লেগেছিল,
আকর্ষন ক্ষমতা নির্ণয়ের!


নির্দ্বিধায় বলে দিতে পারি,
বাগানের ফুলগুলো তোমার সাথে
এই প্রতিযোগিতা করেও হার মানবে!


ফুলের সৌরভ, সে তো তোমার
গায়ের মিষ্টি ঘ্রাণের কাছে ম্লান!
নজড় কাড়তে ফুলগুলোও তোমার
মোহনীয় আকর্ষনের কাছে পিছিয়ে!
তোমার স্মিত স্নিগ্ধ মায়াবী হাসি,
ফুলের স্নিগ্ধতাকে পরাজিত করে
জয় করে অজস্র পুরুষের মন!


তাই...
নাহ!
তোমার সাথে ফুলের এ প্রতিযোগিতা
অসম...  হয় না, হয় না!


~♦~ ~♦~ ~♦~
রচনাকাল-
৪ মার্চ ২০১৪ইং।