লজ্জাবতী লাজুক কন্যা সানন্দে,
ছড়ায় প্রেমের সুরভী রাতদিন,
মাতাল গন্ধে প্রেম আনন্দে,
খেই হারিয়ে হই উদাসীন!


রচনাকাল- নভেম্বর ২৩, ২০১৩ইং।


চতুঃকোষীঃ
বিষয় ভিত্তিক চার লাইনের কবিতা। যার প্রতি লাইন চার শব্দ নিয়ে গঠিত।


[ নতুন কিছু করার চেষ্টা করলাম। যদিও এই প্যাটার্নে অনেকেই অনুকাব্য লিখে থাকেন। আমি তার নাম দিলাম - চতুঃকোষী ]