রোজ ব্যালকনিতে মুগ্ধতা রেখে,
থাক যতোক্ষণ, আমি সেই থেকে,
তোমার অপরূপ চাঁদমুখখানা দেখে,
হৃদয়ের মাঝে তারি চিত্রকল্প একেঁ,
বেধেছি ভালোবাসার মায়ারই ডোরে,
মনের প্রসূত আবেগেরই জোরে!


তুমি অপূর্ব নীল ছোঁয়ানো আকাশ,
চাই সেই আকাশে করতে বসবাস।
ভালোবাসার প্রণয়োপাখ্যান করতে রচনা,
চাই তোমায় পাশে, প্রণয়রত দুজনা!
চাও যদি, এসো তবে ভিজি আজ,
প্রেমের অতলে, ঝেড়ে ফেলে সব লাজ!


রচনাকাল-
২২ এপ্রিল ২০১৪!
বিকাল- ৪:১৫ মি।