*** সমসাময়িক বিষয় নিয়ে লিখতে ভালবাসি বলেই আমার এ লেখা। তবে শুধু জামাত দলে যুদ্ধাপরাধীর বিচার নায়, চাই সব যুদ্ধাপরাধীর বিচার, তা যদি সরকারী দল(আলীগ), বিরোধী দল(বিএনপি) বা অন্য যে কোন দলের হোক সবাইকে বিচারের আওতায় এনে বিচার করা হোক।নিজ ঘরের বিচার সবার আগে করা উচিত, যাতে কেউ প্রশ্ন তুলতে না পারে।


*** এই ব্লগে এটাই আমার প্রথম পোষ্ট ক্ষমা সুন্দর দৃষ্টি আশা করছি...............



সমমনা দশটি তরুন


হতে পারে যদি এক


বিস্ফোরন কি হতে পারে


শাহাবাগ চেয়ে দেখ।



দশ তরুনের আহবানে


সড়াদিলো মানুষ লক্ষ


রাজাকারের ফাঁসি চাই, মোরা-


স্বাধীনতার পক্ষ।



এ জাগোরন তরুন-যুবার


নাই রাজনৈতিক দল


বিবেক দংশনে এসেছি আমরা


করছিনা কোন ছল।



স্লোগান স্লোগানে সরব স্বদেশ


মুখোরীত ঢাকা শহর


তরুন-যুবা জেগেছে এবার


ঘাতকের হবে কবর।



যাবত জীবন শাস্তি হলো


কেন হবেনা ফাঁসি


এমন রায়ে ঘাতক দালাল


মনে খুশি, মুখে হাসি।



পাকি গোলাম, নিজামী গং


ভাবছিলো পাবে ছারা


বিদেশী উকিল, দামি ব্যারিষ্টার


করেছিলো তাই ভাড়া!



সেই হাসিমুখ মলিন এখন


বিষাদে ভরা মুখ


মরন চিন্তায় মুখ ফ্যাঁকাশে


বুকে ব্যাথা, মনে দুঃখ।



কোটি মানুষের গর্জনে আবার


সারা জাতি আজ সরব


৭১’এর মতো আবার


করবো আবার গরব।



লড়াকু আর সংগ্রামী জাতী


ইতিহাসে আছে লেখা


প্রোয়োজন হলে সেই ইতিহাস


পাকি দালালদের দেখা।



পলাশীতে ছিলো মীর জাফর আর


এখন জামাত শিবির


মনে হচ্ছে দুই জাড়জের সাথে


সম্পর্ক ছিলো নিবিড়।



দাড়ী-টুপি মুখোস ওদের


মুখে আল্লাহর নাম


বুকের মধ্যে শুধুই কালো


ভন্ডামী ওদের কাম।



মীর জাফর আর গোলাম আজম


এক শুতোয় দু’নাম বাঁধা


একই কাজ আজ করছে গোলাম


চোখে লাগে তাই ধাঁধাঁ !!



এখনি সময় জাগাও চেতনা


একাত্তরের মতো


ধুঁয়ে মুছে আজ সাফ করি চলো


পাকি দালাল আছে যতো।


……………………………………………………………………
স্বপ্নবাজ
১১, ১৪, ও ২৭’ ফেব্রুয়ারী-২০১৩ইং


ঢাকা।