*** এই অখাদ্য কাদের মোল্লা নামক হায়নার বিচারের রায়ের পর লিখেছিলাম। অনুরোধ কোন দলীয় সিল আমাকে মারবেন না দয়াকরে। মুক্তিযোদ্ধার (কাগজের যোদ্ধা নয়) সন্তান নোংরা রাজনীতি'র ব্যাবসার মধ্যে এই অধম নেই, তা আলীগ-বিএনপি বা আঁচল তলের "বামপন্থী" যে দল হোক। সবাই এক মুখে এক অন্তরে অন্যকিছু.........


বর্তমান সরকারের আঁচলের ছায়ায় আরাম করে খেলা দেখছেন কতিপয় "যুদ্ধাপরাধী", এরা কি মুক্তিযোদ্ধা হয়ে গেলো??



কাদের মোল্লা’র বিচার দেখে
দুঃখেও সবাই হাসি
সাজা হলো যাবত জীবন
হবার কথা ফাঁসি!!



মোল্লা-বাচ্চু চুনোপুটি
এদের হলো সাজা
খুশিতে তাই আজম-সাঈদী’র
নামাজ হইলো কাযা!!



রাঘোব বোয়াল জেল হাজতে
বহাল আছেন সুখে
বিচারের রায় দেখে হায়নার
মুচকি হাসি মুখে!!



নাটের গুরু গোলাম আযম
নিজামী ও আ.গা. চৌ
মহাখুশি হাড়ামীর দল
খাচ্ছে খাঁটি মৌ!!



টুপি বিহীন মুজাহীদি
মুখ ভরা তার দাঁড়ী
বোঝা যায়না ৭১ এ
লুটছেন নারী-বাড়ী!!



পাকি সেনার গোলাম ছিলেন
গোলাম আজম নাম
যায়না বোঝা দেখলে তারে
করছে কোটি আ-কাম!!



মুখোস পরা হায়নার দল
পাক সেনাদের জারজ
সময় এখন কঠিন শাস্তির
ফাঁসি দেয়া ফরজ।



৭১’এর হায়না গুলোর
বাংলায় কেনো ঘাঁটি?
চলুন সবাই ধুয়ে-মুছে
করবো বাংলা খাঁটি।।
……………………………………….
………………………………………
স্বপ্নবাজ
৬’ফেব্রুয়ারী-২০১৩ ইং
ঢাকা।