***বন্ধু গং, মাথায় কিছু নাই, কি লিখেছি জানিনা……….আর এমনিতেই আমি হলাম ভুল বানানের টাইটানিক আজ টাইটানিকও ফেল, তাই গালাগালি জায়েজ করে দিছি, ইচ্ছে মতো গালি দেয়ার সুযোগ হেলায় হারাবেন কেনো????


সোনার বাংলাদেশে আমার
একি হলো শুরু
নেতা-নেত্রী মনে হচ্ছে
হিটলারেরও গুরু।



লুট পাটের মহাউৎসব
চলছে সোনার দেশে
দেশের প্রধান চোরের সাক্ষি
সাফাই গাইছেন হেসে!!



রাজ দরবারে ভরে গেছে
হারামজাদার দল
সব হারামী’র মাথায় ঘোরে
দুই নম্বরি ছল।



রাজ দরবারে বসে সবাই
করেন শুধুই ফন্দী
আমরা যারা আম-জনতা
ওদের ফাঁদেই বন্দী।



দশের রক্ত খাচ্ছে চুঁষে
রক্ত চোঁষার দল
মনে হচ্ছে হায়না ওরা
মানুষ মারার কল।



দুর্নীতিবাজ দিয়ে যেন
ভরে গেছে দেশটা
ভাবতে গেলে শুকায় গলা
কেবল-ই পায় তেষ্টা।



সোনার বাংলায় নাইতো সোনা
আছে কেবল শ্মষান
দেশের প্রধান, ডাকু-দরবেশ
গদিতে হায় বসান!!



বাংলা মায়ে’র বুকে এখন
রক্তের হলি খেলা
দুঃখিনী মা কাঁদছে কেবল
সকাল-সাঝের বেলা।


…………………………………………..
স্বপ্নবাজ
২০’ অক্টোবর-২০১২ইং