*** বাংলাদেশ নাকি এখন "ডিজিটাল" হয়েছে!! যদিও সম্ভবত গত সোমবার চ্যানেল আই এর "বিবিসি বাংলাদেশ সংলাপ" অনুষ্ঠানে আইন প্রতিমন্ত্রী মহোদয় ব্লগ ও ইন্টারনেট নিয়ে দর্শকের প্রশ্নের জবাব দিতে গিয়ে বারবার বলছিলেন ''আমি এসব কম বুঝি ব্লগ,ট্লগ কম বুঝি"!! ডিজিটালের বাস্তব নমুনা হলো এই। চলেন এবার এই ডিজিটাল নিয়ে আমার "ডিজি-টাল কাব্য" ৬' পর্বের সিরিজের ১ম পর্ব শুরুকরি।


** দয়াকরে কোন দলীয় ট্যাগ আমাকে দিবেন না, অনুরোধ রইলো সবার কাছে।



ডিজি-টাল, কাব্য-০১
..............................



ডিজিটালের খাঁচায় বন্দি
আমার সোনার দেশ
বেশ্যা’র দালাল হেসে বলে
চলছে বাংলা বেশ!!


চামচা ঘেরা মসনদে ঐ
বসেন দেশের কর্তা
আমরা যারা ম্যাংগো পিপল
হচ্ছি কেবল ভর্তা!!


খুন হচ্ছে দিন-দুপুরে
গুম হয়ে যায় রাতে
দেশপ্রধান কয় আছেন ভাল
খাচ্ছেন দুধে-ভাতে!!!


দিনে দশটা খুন হলেও
বিচ্ছিন্ন সব ঘটনা
দেশের সম্মান ক্ষুন্ন করতে
চলছে এসব রটনা!!


বিশ্বব্যাংকের অভিযোগে
পদ্মা সেতু বন্ধ
মন্ত্রী বলেন একজন মানুষ
লাগাইছে এই দ্বন্দ!!!


সন্ত্রাসী আর খুঁনীদেরকে
দিচ্ছেন সরকার মুক্তি
একটু ভেবে বলুন সবাই
পাচ্ছেন কোন যুক্তি??
………………………………
স্বপ্নবাজ
১৮’ ডিসেম্বর-২০১২ইং