ডিজি-টাল দেশ নিত্য-নতুন
হচ্ছে দারুন নাটক
চিত্রনাট্য লিখেন সরকার
আমরা, দর্শক কিম্বা পাঠক।


ধারাবাহিক খূনীরা পায়
রাষ্ট্রপতি'র মুক্তি
আমরা বোকা বাঙাল খুঁজি
মুক্তির খোঁড়া যুক্তি!


হাসি মুখে আজগুবি সব
বিবৃতি দেন মন্ত্রী
পাতিনেতা সংগত করেন
গানে যেমন যন্ত্রী!!


বিরোধীদের পিটিয়ে আজ
পুরুস্কার পায় পুলিশ
আজব যুক্তি খন্ডান মন্ত্রী
যেন, বাঙাল ফুলিস (বোকা)!!


ডিজি-টাল, এই বঙ্গদেশে
বাস করি আজ মোরা
লাগছে যেন, গাধার পেটে
জন্ম নেয়া ঘোড়া!!
………………………………….
স্বপ্নবাজ
২৪’ জানুয়ারী-২০১৩ইং


…………………………………………………………………