*** ''ডিজি-টাল কাব্য'' কয়েকটা দিন বন্ধ থাক। কিছু ভিন্ন লেখা আমার মতে (অখাদ্য) মানে না ছড়া, না কবিতা কোনটাই হয়নি। তবুও দিলাম অখাদ্য যদি কেউ খায় এই আশায়......।।
"বিড়াল সমাচার" বেশ কিছুদিন আগে গত ২৬'ডিসেম্বর-২০১২ইং এ লিখেছিলাম, এখন আপনাদের জন্য পেশ করলাম...............।।



কালো বিড়াল ফাঁসছে আবার
ফাঁসছে নতুন ফান্দে
দফতর নাই নিজের বাসায়
শুইয়া বইসা কান্দে।


কার বা কাদের হবে ফাঁসি
কেমনে জানলে তুমি?
ভুলে গেছো নাইযে তোমার
পায়ের নিচে ভূমি?


আদালতের রায় কি তবে
আপনি নিজেই লিখেন!
উল্টা-পাল্টা বলছেন অনেক
এখন কিছু শিখেন।


আদালত তাই বাধ্য হয়ে
করছে জারি সমন
জানি কিছু হবেনা ভাই
বিষয়টা তো কমন!!


১৩ সালের অমুক তারিখ
১৪ জনের ফাঁসি
কথা শুনে ঈশ্বর বোধহয়
দিচ্ছেন মুচকি হাসি !!


এই সেদিনের রেল দুর্নীতি
কেমনে গেলেন ভুলে ?
কুট-কৌশলে অন্য মানুষ
চড়াচ্ছেন তাই শুলে!!


দুর্নীতিবাজ দেখছি অনেক
নাইযে কারো হায়া
মরার আগেও কেন এদের
টাকা’র প্রতি মায়া!!


মরার আগে একটা হলেও
ভালো কিছু করেন
নইলে দাদা দয়া করে
মঞ্চ থেকে সরেন।


আর কতোকাল থাকবেন দাদা
বয়েস হইছে অনেক
এবার দাদা পরিবারকে
দিননা সময় ক্ষনেক!!
………………………………………………
স্বপ্নবাজ
২৬’ ডিসেম্বর-২০১২ইং
ঢাকা।